biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজXDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশনbiggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাThursday , 27 June 2024

লক্ষ্মীপুরে পুরুষ এর ছেয়ে নারী বেশী

Link Copied!

জনশুমারি ও গৃহগণনা-২০২২-এর চূড়ান্ত প্রতিবেদন অনুযায়ী লক্ষ্মীপুরে মোট জনসংখ্যা ১৯ লাখ ৩৭ হাজার ৯৪৮ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ১৩ হাজার ৯৯ (৪৭.১২ শতাংশ) এবং নারী ১০ লাখ ২৪ হাজার ৭৬৩ জন (৫২.৮৮ শতাংশ)। এছাড়া তৃতীয় লিঙ্গের সদস্য ৮৩ জন। পরিসংখ্যান অনুযায়ী জেলায় পুরুষের তুলনায় নারীর সংখ্যা ১ লাখ ১১ হাজার ৬৬৪ জন বেশি।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জনশুমারি ও গৃহগণনা ২০২২-এর চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সহযোগীতায় জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান কার্যালয় সভাটি বাস্তবায়ন করে।

প্রতিবেদনে বলা হয়, জেলায় খানার সংখ্যা ৪ লাখ ৫৯ হাজার ২৩৬। এর মধ্যে গ্রামে ৩ লাখ ৪৬ হাজার ৬০ এবং শহরে ১ লাখ ১৩ হাজার ১৭৬। বাসগৃহের সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ১৩১। জেলায় মোবাইল ফোন ব্যবহার করে (১৫ বছরের উর্ধ্বে) ৭০.৫১ শতাংশ এবং ইন্টারনেট ব্যবহার করে ৪১.৮২ শতাংশ। বিদ্যুৎ সুবিধা পাচ্ছে ৯৯.২১ শতাংশ এবং বিদ্যুৎ বঞ্চিত ০.৭৯ শতাংশ।জনসংখ্যার ১৪ লাখ ৫৫ হাজার ৪৬৯ জন গ্রামে এবং ৪ লাখ ৮২ হাজার ৪৭৯ জন শহরে বাস করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক সুরাইয়া জাহান। বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাই রাফিন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, জেলা পরিসংখ্যান কর্মকর্তা গৌতম কৃষ্ণ পাল প্রমুখ। উপস্থাপনায় ছিলেন রামগঞ্জ উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মীর আন-নাজমুস সাকিব।

Sheershasangbad .com

Sheershasangbad .com

সর্বমোট নিউজ: 222

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ 
  • আমাদেরকে ফলো করুন…